পৃষ্ঠাসমূহ

বুধবার, ২১ মার্চ, ২০১২

দূতাবাস কর্মকর্তা খুনের তদন্তে সন্তুষ্ট সৌদি আরব

বাংলাদেশের বর্ষা দেখতে চান সৌদি পররাষ্ট্রমন্ত্রী, বাংলাদেশের আমন্ত্রন

দূতাবাস কর্মকর্তা খুনের ইস্যুতে বাংলাদেশের তদন্ত কর্মকান্ডে সন্তুষ্ট সৌদি আরব। তবে তারা আশা করেেছ, দ্রুতই দোষীদের গ্রেফতার ও শাস্তির ব্যবস্থা করবে বাংলাদেশ।
সৌদি সময় সকাল এগারোটায় পররাষ্ট্রমন্ত্রী ডাক্তার দীপু মনি সৌদি আরবের পররাষ্ট্রমন্ত্রী যুবরাজ আল ফায়সাল এর সঙ্গে সাক্ষাৎ করে তদন্তের অগ্রগতি এবং একটি বিশেষ তদন্ত দল পাঠানোর প্রস্তাব দেন। সৌদি পররাষ্ট্রমন্ত্রী তা বিবেচনার কথা জানান।
পররাষ্ট্রমন্ত্রী ডাক্তার দীপু মনি টেলিফোনে চ্যানেল আইকে জানান, বাংলাদেশ থেকে নতুন শ্রমিক নেওয়ার কথাও বিবেচনায় রাখার আশ্বাস দিয়েছেন সৌদি পররাষ্ট্রমন্ত্রী আল ফায়সাল। ডাক্তার দীপু মনি বলেন, সৌদি আরবে বেকারত্বের সংখ্যা বাড়ছে বলে এখন লোকবল নেওয়ায় মন্দাভাবের কথা জানিয়েছেন সেই দেশের পররাষ্ট্রমন্ত্রী। তবে আমাকে তিনি আশ্বস্থ করেছেন, বাংলাদেশের কথা আলাদা করে বিবেচনা করার। এ সময় সৌদি পররাষ্ট্রমন্ত্রী বাংলাদেশের প্রবাসীদের কাজের সুনাম করেছেন বলেও জানান ডাক্তার দীপু মনি।
আলোচনার এক পর্যায়ে সৌদি আরবের পররাষ্ট্রমন্ত্রী আল ফায়সাল বাংলাদেশের বর্ষা দেখার আগ্রহ দেখান। তখন সামনের বর্ষাতেই বাংলাদেশে আসার জন্য সৌদি আরবের পররাষ্ট্রমন্ত্রীকে আমন্ত্রন জানান দীপু মনি। সৌদি আরব সফররত পররাষ্ট্রমন্ত্রী রিয়াদে অবস্থিত বাংলাদেশিদের সঙ্গেও বৈঠক করেন পররাষ্ট্রমন্ত্রী। জানান, সৌদি আরবে অবস্থান করা বাংলাদেশিদের ইকামা ও চাকরী পরিবর্তনের জটিলতা সমাধানে সৌদি পররাষ্ট্রমন্ত্রীর দেওয়া আশ্বাসের কথা সৌদি প্রবাসীদের জানিয়েছেন ডাক্তার দীপু মনি।
এছাড়াও দ্বিপাক্ষিক বাণিজ্য সহযোগিতা বিষয়ে খুব দ্রুতই একটি চুক্তি সম্পাদনের বিষয়টি নিয়েও কথা হয়েছে দুই পররাষ্ট্রমন্ত্রীর মধ্যে। এছাড়া বাংলাদেশের প্রধানমন্ত্রীর দাওয়াত সেদেশের পররাষ্ট্রমন্ত্রীর মাধ্যমে সৌদি প্রধানমন্ত্রীর কাছে পৌছে দিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ডাক্তার দীপু মনি।
সৌদি আরব সফররত পররাষ্ট্রমন্ত্রী রিয়াদে অবস্থিত বাংলাদেশিদের সঙ্গেও বৈঠক করেন পররাষ্ট্রমন্ত্রী। জানান, সৌদি আরবে অবস্থান করা বাংলাদেশিদের ইকামা ও চাকরী পরিবর্তনের জটিলতা সমাধানে সৌদি পররাষ্ট্রমন্ত্রীর দেওয়া আশ্বাসের কথা সৌদি প্রবাসীদের জানিয়েছেন ডাক্তার দীপু মনি।
পান্থ রহমান

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন