পৃষ্ঠাসমূহ

শুক্রবার, ৯ মার্চ, ২০১২

ব্লগিং কেন?

আমার একটা দোষ আছে, অনেক কাজের প্ল্যান করলেও শেষ পর্যন্ত কোনটাই করা হয়ে ওঠেনা। বন্ধুরা যখন এই বিষয়টি মনে করিয়ে দেয়, তখন ওদের সঙ্গে সর্বশক্তি দিয়ে যুদ্ধ করে বিরোধিতা করি। কিন্তু আমি নিজেও জানি এবং মনে মনে বিষয়টি মানি যে, আমি ভাবি অনেক করি কম। সেই হিসেবে নিজেকে আমি সব সময়ই একজন ’লুথা’প্রথচিলত ভাষায় আলসে হিসেবে পরিচয় দেই। এই ব্লগ লেখা বা তৈরির বিষয়টিই যদি ধরেন তাহলে এটা ব্লগ তৈরি এবং লেখার অষ্টম চেষ্টা! প্রতিবারই দুই তিনটা লেখা লিখে পোষ্ট করে বন্ধ রেখেছি। কিন্তু এবারে বদ্ধ পরিকর! ব্লগার আমার হতেই হবে, নইলে যে জাতে ওঠা যাচ্ছে না! চারপাশের সবাই কেমন ব্লগার হয়ে যাচ্ছে। আমার ব্লগ না থাকলে এযুগে টিকে থাকতে পারবো? তার ওপর আমি আবার লেখক হতে চাই (!) পরিচিত প্রায় সব তরুণ লেখকে ব্লগে নিজের নামে লেখা পোষ্ট করতে দেখে আমার বোধদয় হয়েছে। ব্লগ লিখতেই হবে। নইলে মানুষের কাছে পরিচিত হবো কি করে! যৌক্তিক। আর সে কারণেই নিজেকে ব্লগার হিসেবে তৈরি করার এই অপচেষ্টা। যাদের সহযোগিতার মানুষিকতা আছে, একটু খেয়াল করে সহযোগিতা কইরেন!

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন