পৃষ্ঠাসমূহ

বৃহস্পতিবার, ১৬ আগস্ট, ২০১২

আবারও বেড়েছে জঙ্গী উৎপাত রাজধানীতে জইশ-ই-মোহাম্মদের ‘সংগঠক’ ধৃত

১৬ আগষ্ট, ঢাকা:
আবারও বাংলাদেশে জঙ্গী উৎপাত বেড়েছে। বাংলাদেশে জঙ্গী ও মৌলবাদভিত্তিক রাজনীতি নিষিদ্ধ হলেও নামে-বেনামে চলছে ধর্মভিত্তিক রাজনীতি। আর সেক্ষেত্রে দেশীয় সংগঠনের চেয়ে পাকিস্তানকেন্দ্রীক সংগঠনের যোগাযোগ শঙ্কায় ফেলেছে বাংলাদেশকে।

গতকাল বৃহস্পতিবার (১৬ আগষ্ট) পাকিস্তানভিত্তিক জঙ্গি সংগঠন জইশ-ই-মোহাম্মদের সঙ্গে জড়িত আছেন এমন অভিযোগে বালাদেশেল ঢাকায় গ্রেপ্তার হয়েছে এক সংগঠক। বাংলাদেশের গোয়েন্দা পুলিশ এমন দাবী করেছে।

ঢাকার গোয়েন্দা পুলিশের উপ-কমিশনার মনিরুল ইসলাম এক সংক্ষিপ্ত সংবাদ সম্মেলনে উপস্থিত সাংবাদিকদের বলেছেন, “রামুর ওই মাদ্রাসার সাবেক অধ্যক্ষ সাবের আহমদ বর্তমানে পাকিস্তানে পাড়ি জমিয়েছেন। তিনিই ইউনুসকে এখানে ওই রামুতে রেখেছেন এবং সাংগঠনিক তৎপরতা চালাচ্ছেন।”

গ্রেপ্তারকৃত জঙ্গী নেতা মাওলানা মো. ইউনুস-এর বয়স ৪৮। তিনি দুপুরে রাজধানী ঢাকার ফকিরাপুল এলাকায় ছিলেন; তাকে সেখান থেকেই গ্রেপ্তার করে ঢাকা মহানগরের গোয়েন্দা পুলিশের একটি দল। এই সংগঠক বাংলাদেশের কক্সবাজারের রামু উপজেলার মৌলভীকাটা আল ইভারি দাখিল মাদ্রাসায় পড়ান। তার সঙ্গে পাকিস্তানভিত্তিক সংগঠনটির যোগাযোগ আছে বলে অভিযোগ করেছে গোয়েন্দারা।

পুলিশের দাবি, ইউনুস পাকিস্তানি জঙ্গি সংগঠনটির স্থানীয় সংগঠক। তার বিরুদ্ধে অভিযোগ; তিনি রামুতে রোহিঙ্গা শরণার্থীদের জইশ-ই-মোহাম্মদের সঙ্গে যুক্ত করানোর এবং তাদেরকে বাংলাদেশ তথা ইসলামের বিরুদ্ধে কথা বলা মানুষের বিরুদ্ধে কাজ করার উদ্ভুদ্ধ করেন।

তবে ইউনুস কী শুধুই কক্সবাজারে সাংগঠনিক কর্মকান্ড করেন নাকি দেশের অন্যান্য স্থানেও তার যাতায়াত আছে তা এখনও খতিয়ে দেখার বাকি আছে বলে জানান ওই পুলিশ কর্তা। তিনি জানান; ক’দিন আগে জাল পাসপোর্টে বিদেশ যাওয়ার সময় হযরত শাহজালাল বিমানবন্দর থেকে গ্রেপ্তার হয়েছিলেন বেশ ক’জন রোহিঙ্গা। তাদেরই দেওয়া তথ্য অনুযায়ী ইউনুসকে গ্রেপ্তার করা হলো।

উল্লেখ্য; দুদিন আগে অর্থাৎ বুধবার বাংলাদেশের পুলিশ বুধবার বিমানবন্দর থেকেই নূর হাবা ও নূর আহমেদকে আটক করেছিলো। তাদের কাছে জাল পাসপোর্ট ছিলো এবং তারা সন্দেহভাজন।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন